লোকসভা নির্বাচনে বিজেপিকে মমতার মুসলিম তোষণ ও স্বৈরাচার হবে হাতিয়ার

লোকসভা নির্বাচনে বিজেপিকে মমতার মুসলিম তোষণ ও স্বৈরাচার  হবে হাতিয়ার 


২০১৯ লোকসভা নির্বাচনের নাড়া বেঁধে ফেলল বিজেপি। মঙ্গলবার কলকাতায় আরএসএস ও তার শাখা সংগঠনগুলির সঙ্গে বিজেপির সমন্বয় বৈঠক হয়। বৈঠকে পশ্চিমবঙ্গে তৃণমূলকে ঘায়েল করতে দুমুখি প্রচারকৌশল নিতে পরামর্শ দিয়েছে আরএসএস। সিদ্ধান্ত অনুসারে, একদিকে তৃণমূলের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগে সরব হবে বিজেপি। একই সঙ্গে রাজ্যে গণতন্ত্রের হাল নিয়েও সরব হবে গেরুয়া শিবির। 
মঙ্গলবার কলকাতায় আরএসএস-এর ৩০টি শাখা সংগঠনের নেতাদের সঙ্গে সমন্বয় বৈঠক ছিল বিজেপির। প্রায় ২.৩০ মিনিটের রূদ্ধদ্বার বৈঠকে ২০১৯ লোকসভা নির্বাচনের রণকৌশল ঠিক হয়। ঠিক হয় কীভাবে বিজেপিকে নির্বাচনে সাফল্য পেতে সাহায্য করবে অন্যান্য সংগঠনগুলি।  
বৈঠকে রাজ্যে দলের সাংগঠনিক হাল নিয়ে রিপোর্ট পেশ করেন বিজেপি নেতারা। রাজ্যে সংগঠনের হাল কী? কোন কোন লোকসভা আসনে জয়ের সম্ভাবনা রয়েছে? মুসলিম অধ্যুষিত আসনগুলিতেই বা কী পরিস্থিতিতে রয়েছে সংগঠনের হাল? 

মুসলিম তোষণের সঙ্গে পশ্চিমবঙ্গে এনআরসি-র দাবিতেও প্রচার চালাবে বিজেপি। বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ফেরত পাঠাতে সরব হবে তারা। স্কুল, কলেজে বিশৃঙ্খলা, আইন-শৃঙ্খলার বেহাল দশা, পঞ্চায়েত নির্বাচন ও বোর্ড গঠন নিয়ে হিংসা সবই স্থান পাবে বিজেপির প্রচারে।  
২০১৯-এর লোকসভা নির্বাচনে রাজ্যে পদ্ম ফোটাতে চায় বিজেপি। সেজন্য ইতিমধ্যে কর্মীদের লক্ষ্য বেঁধে দিয়েছেন অমিত শাহরা। রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে ২২টি দখলের লক্ষ্যে ঝাঁপিয়েছে বিজেপি। সেজন্য আরএসএস-এর সমস্ত শাখা সংগঠন হাতে হাত রেখে লড়বে বলে সিদ্ধান্ত হয়েছে এই বৈঠকে। 

Comments